তৈয়বুর রহমান কিশোর, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী ও সহস্রাইল বাজারে বোতলজাত সয়াবিন তেলের দাম নির্ধারিত মূল্যের চেয়ে বেশি রাখা ও কেজিতে তরমুজ বিক্রি করার অপরাধে গত ৫ মে (বৃহস্থপতিবার) সন্ধ্যা থেকে রাত ৮ টা পর্যন্ত ভ্রাম্যমান আদালতে ৬ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক। আদালত সুত্রে জানা যায়, ঈদকে সামনে রেখে বোতলজাত সয়াবিন তেল কোম্পানী কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দাম রাখা ও কেজিতে তরমুজ বিক্রি করায়,সহস্রাইল বাজারের তরমুজ ব্যবসায়ী সিদ্দিক মিয়াকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ৩০৪০ ধারায় ১০০০ টাকা,

সহস্রাইল বাজারে সয়াবিন তেল বেশি দামে বিক্রি করায় মা স্টোর কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায়, ৫ হাজার টাকা, রবিউল স্টোরকে ৩ হাজার টাকা, রাকিব স্টোরকে ৫ হাজার টাকা,

বোয়ালমারী বাজারে রাজিব স্টোরকে দন্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় ৩ হাজার টাকা,জাবেদ বস্রালয় পথচারী চলাচলের জায়গায় মালামাল রাখায় দন্ডবিধি ১৮৬০ এর ২৯১ ধারায় ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক বলেন, ঈদকে সামনে রেখে অনেক অসাধু ব্যবসায়ী সরকার কর্তৃক নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সয়াবিন তেল ও কেজিতে তরমুজ বিক্রি করছিলো এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতে অভিযান চালানো হয়। পুনরায় অনিয়ম করলে অভিযান অব্যাহত থাকবে।